ব্রেকিং নিউজ
রাসুল (সা.) দুশ্চিন্তা থেকে মুক্তির জন্য যে দোয়া পড়তেন বিদায়ী শ্রেষ্ট শিক্ষিকা লিপিকা দস্তিদারের অবসরে যাওয়ায় বিদায় সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান ছেলে পর এবার কন্যা সন্তানের মা হলেন পরীমনি পাইকগাছা শাখার বাস মালিক সমিতি'র আহবায়ক কমিটি গঠন ঢাকায় মেট্রো স্টেশনের টয়লেট ব্যবহারে গুনতে হবে টাকা দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, পুরুষ মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৮ প্রার্থীর মনোনয়ন দাখিল
×

উমর ফারুক পঞ্চগড় জেলা প্রতিনিধি
প্রকাশ : ১২/১/২০২৪, ১১:৪৯:৫৩ PM

টানা ৫ দিন ধরে সূর্যের দেখা মিলেনি পঞ্চগড়ে

পৌষের শেষে এসে পঞ্চগড়ে ঘন কুয়াশার আর হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় অস্থির করে দিয়েছে, সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে । টানা ৫ দিন ধরে সূর্যের দেখা মিলেনি । গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো ঝরছে ঘন কুয়াশা। পাশাপাশি বইছে হিমেল বাতাসও। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

পৌষের শেষে এসে পঞ্চগড়ে ঘন কুয়াশার আর হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় অস্থির করে দিয়েছে, সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে । টানা ৫  দিন ধরে সূর্যের দেখা মিলেনি । গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো ঝরছে ঘন কুয়াশা। পাশাপাশি বইছে হিমেল বাতাসও। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

বিশেষ করে খেটে খাওয়া মানুষ বেশি দুর্ভোগ পোহাচ্ছেন। বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যাও। শুক্রবার (১২ জানুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৯.৩ ডিগ্রি সেলসিয়াস কম। খোঁজ নিয়ে জানা যায়, কনকনে শীতে অপ্রয়োজনের ঘরের বাইরে কেউ বের হচ্ছেন না।

অসহায় ও ছিন্নমূল মানুষ দিনের বেলায়ও খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। এদিকে শীতে স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছেন শিশু ও বৃদ্ধরা। হাসপাতালগুলোতে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বাড়ছে। তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: রাসেল শাহ্ বলেন, এ বছরের শুরু থেকেই সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় । কয়েকদিন ধরে ১০ থেকে ১৩ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা উঠানামা করছে । টানা ৫ দিন ধরে ঘন কুয়াশা আর মেঘাচ্ছন্ন আকাশের কারণে ঠিকমতো সূর্যের দেখা মেলেনি। শুক্রবার সকাল ৯টায় সর্বনিম্ন ১২ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। তেঁতুলিয়াসহ আশপাশের এলাকায় দিনভর কুয়াশা আর বাতাসে কনকনে শীত অনুভূত হচ্ছে।